আনুশকা আমার জীবনটাই বদলে দিয়েছে : কোহলি

ভারতের সবচেয়ে হট জুটি তারা। কিউট কাপল বলেও সুনাম আছে। একজন ব্যাটে আরেকজন অভিনয়ে নিয়মিত ছক্কা হাঁকিয়ে যাচ্ছেন। তাইতো গতকাল সোমবার ট্রেন্ট ব্রিজে টেস্টে ২৩ নম্বর সেঞ্চুরি করার পরে গ্যালারিতে থাকা স্ত্রী আনুশকাকে লক্ষ্য করে চুম্বন ছুড়ে দেন বিরাট কোহলি। দিনশেষে সংবাদ সম্মেলনে এসে বলেন, আনুশকাই তার জীবনটা বদলে দিয়েছে। তাকে ক্রিকেটের প্রতি আরও নিবেদিত করে রেখেছে।

আপাতত ট্রেন্ট ব্রিজ ভাসছে কোহলি বন্দনায়। মাইকেল ভন থেকে নাসের হুসেইন। সুনীল গাভাস্কার থেকে হরভজন সিং। প্রত্যেকে মুগ্ধ ভারতের রানমেশিনে। গ্যালারিতেও তাকে নিয়ে যা সব ছবি দেখা যাচ্ছে, শচীন অবসর নেওয়ার পরে আর দেখা যায়নি। এক ভারতীয় দর্শকের উঁচিয়ে ধরা পোস্টারে লেখা ছিল, কোহলির ব্যাটিং দেখবেন বলে ভারত থেকে এসেছেন।

মাঠে কোহলির সেঞ্চুরি আর ভিআইপি স্ট্যান্ডে স্ত্রী আনুশকার উপস্থিতি। থার্ডম্যান দিয়ে বাউন্ডারি মেরে সেঞ্চুরি হওয়া মাত্র হেলমেট খুলে দুহাত ডানার মতো মেলে প্রথমে ড্রেসিংরুমের দিকে ব্যাট তুললেন ভারত অধিনায়ক। তার পরেই উল্টো দিকের গ্যালারির দিকে ঘুরে ব্যাট বাড়িয়ে সেই উড়ন্ত চুম্বন। ক্রিকেট মাঠে প্রকাশ্যে স্ত্রীর প্রতি ভালবাসাকে এমন আবেগপূর্ণ ভঙ্গিতে স্বীকৃতি দিতে দেখা যায় না।

দিনের খেলা শেষে বলেন, ‘আনুশকা আমার জীবনকে পুরোপুরি পাল্টে দিয়েছে। আমি কী ছিলাম আর এখন কী হয়েছি, সেটা ফিরে দেখলেই আরও ভাল বুঝতে পারি।’

এই ইংল্যান্ডেই চার বছর আগে আনুশকাকে নিয়ে এসেছিলেন কোহলি। ব্যর্থ ছিল সেই সফর। ভারতীয় জনতা এবং সংবাদমাধ্যমের কাছে প্রবল ভাবে আক্রান্ত হন আনুশকা। সোমবার তার স্বামী সেঞ্চুরি করামাত্র আনুশকাকে উঠে দাঁড়িয়ে হাততালি দিতে দেখা গেল। চোখেমুখে চাপা অভিমান আর আবেগ ঠিকরে বেরোচ্ছে। মাঠ থেকে কোহলি ফ্লাইং কিস দিচ্ছেন। গ্যালারি থেকে স্ত্রী ‘রিটার্ন গিফ্ট’ ফিরিয়ে দিচ্ছেন। ক্রিকেট আর ভালোবাসা যেন যেন মিলেমিশে একাকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*