Home » স্বাস্থ্য » দাঁত পড়ে যাচ্ছে? ভয় নেই, গজানোর ওযুধ হাতের কাছেই..

দাঁত পড়ে যাচ্ছে? ভয় নেই, গজানোর ওযুধ হাতের কাছেই..

গোপন ভিডিওটি দেখতে প্রাপ্তবয়স্করা নিচের ছবি তে ক্লিক করুন। শুধুমাত্র প্রাপ্তবয়স্কদের জন্যে। বাচ্চাদের জন্যে নয়।
দাঁত থাকতে দাঁতের মর্ম বোঝেন এমন মানুষের সংখ্যা হাতে গোনা। আমাদের মধ্যে অধিকাংশ মানুষই ছোটবেলা থেকে হাবিজাবি খেয়ে আর অযত্ন করে দাঁতের বারোটা বাজিয়ে থাকি। আর তার ফলশ্রুতি— তিরিশ বছরের মধ্যে দাঁতে ক্যাভিটি, টপাটপ দাঁত পড়া। ষাট বছরে পা দিতে না দিতেই চমৎকার ফোকলা মানিক। নকল দাঁত পরে বদনের শেপ বদলানো ছাড়া আর উপায় থাকে না।

টাক পড়লে চুল গজায় কি না, বিতর্কের বিষয়। কিন্তু আর একথা বলা যাবে না, দাঁত পড়ে গেলে দাঁত গজায় না। সম্প্রতি লন্ডনের কিং’স কলেজের গবেষকরা জানিয়েছেন, এমন এক ওযুধ হাতের কাছেই রয়েছে, যা দন্তক্ষয় রোধ তো করেই, সেই সঙ্গে ক্যাভিটি হয়ে যাওয়া দাঁতকে নতুন করে তোলে। ফলে, ফিলিং করে দাঁত বাঁচানোর দিন বিগত হল বলাই যায়।

অন্যরা যা পড়ছে ....

কবিরাজ: তপন দেব ।

নারী-পুরুষের সকল জটিল ও গোপন রোগের চিকিৎসা করা হয়। দেশে ও বিদেশে ওষধ পাঠানো হয়।

আপনার চিকিৎসার জন্য আজই যোগাযোগ করুন - ০১৮২১৮৭০১৭০ (সময় সকাল ৯ - রাত ১১ )

১৮+ ভিডিওটি দেখতে নিচের ছবিতে ক্লিক করুন। বাচ্চারা ভুলেও ক্লিক করবেনা, দূরে থাকো।
মজার ব্যাপার এই, এই বিশেষ ওষুধটি কিন্তু আদৌ দাঁত-সংক্রান্ত কোনও অসুখের নয়। ওষুধটি ডাক্তাররা প্রেসক্রাইব করে থাকেন অ্যালঝাইমার-এর জন্য। গবেষক দলের প্রধান কিং’স কলেজের অধ্যাপক পল শার্প ‘সায়েন্টিফিক রিপোর্টস’ জার্নালে প্রকাশিত একটি নিবন্ধে জানিয়েছেন, বড় ক্যাভিটির জন্য এই ওযুধ খুবই ফলদায়ী। কোনও দাঁত ক্ষতিগ্রস্ত হলে তার ভিতরের নরম শাঁসের মতো অংশ বাইরে বেরিয়ে পড়ে। এই ওষুধ দ্রুত দাঁতের শক্ত অংশ ডেন্টাইনকে তৈরি করে সেই নরম অংশকে রক্ষা করে। ‘টাইডেগ্লুসিব’ নামের ওষুধটি ‘স্বাভাবিক’ ভাবেই দাঁতকে নবজন্ম দেয় বলে দাবি শার্পের।

ভিডিওটি এইখানে, নিচের ছবিতে ক্লিক করে ফ্রি দেখুন ভিডিওটি… পোস্টটি সেয়ার করবেন। আপনার একটি সেয়ারেই বেঁচে যাবে হাজারো মানুষের প্রান।

Leave a Reply